1. deba99222@gmail.com : Deba Prashad : Deba Prashad
  2. admin@sahas24bd.com : sahas24bd : Ahsan Ullah
[১] কাশিয়ানীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমির গাছ কেটেছে প্রতিপক্ষ - sahas24bd
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

[১] কাশিয়ানীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমির গাছ কেটেছে প্রতিপক্ষ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩

Tags:

[২] গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নে বিজ্ঞ সহকারী জজ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমির গাছ কেটে সাবাড় করার অভিযোগ পাওয়া গেছে।

[৩] গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের শিবগাতী গ্রামের সিদ্দিক মোল্যা পিতা মোমজেদ মোল্যা, ২০২৩ সালের ২৩ জানুয়ারী মহেশপুর ইউনিয়নের ২৬নং শিবগাতী মৌজার বি,আর,এস ৩৯ নং খতিয়ান, মোট ১.০৪ একর ভূমির মধ্যে ১৮৫ নং দাগের ১ অংশে বাড়ী ২৩ শতক মধ্যে উত্তর তরপের ০৩ শতক ও ১৭৯ নং দাগের ১অংশে ৫৫ শতক বাড়ীর মধ্যে দাগের উত্তর তরপের ১২ শতক ঐ মৌজার বি,আর,এস ২৪৮ নং দাগের মোট ৮৯ শতকরা মধ্যে বি,আর,এস ১৮৩ নং দাগের ১ অংশে ২৪ শতকের মধ্যে দাগের দক্ষিণ তরপে ১৪ শতক ঐ মৌজার বি,আর,এস ২৫১ নং খতিয়ানের মোট ২.১৯ একর ভূমি বাড়ী বাশঝাড় বাবদ যে জমি উক্ত জমির ১৮৪ নং দাগের ০৯ শতক বাশঝাড়ের মধ্যে দাগের দক্ষিন তরপের ০৩ শতক ভূমি উক্ত ৩টি খতিয়ানের ৪টি দাগের মোট ৩২ শতক ভূমি বাদীর দাবির প্রেক্ষিতে বিজ্ঞ সহকারী জজ আদালত গোপালগঞ্জ, নিষেধাজ্ঞা জারি করেন।

[৪] বিজ্ঞ সহকারী জজ আদালত দেওয়ানী মোকাদ্দামা নং – ২৩৯/২০২২ মামলাটি বিজ্ঞ সহকারী জজ আদালত গোপালগঞ্জ, আমলে নিলেও বিবাদী ১। সাহেব মোল্যা, পিতা মৃত মোমজেদ মোল্যা, ২। জুয়েল মোল্যা ৩। সোহাগ মোল্যা উভয় পিং-সাহেব মোল্যা, দখল করার পরিকল্পনায় বাদীর বাড়ির ঢোকার সম্মুখে সাত শতাংশ জমিতে থাকা বেশ কিছু গাছ কর্তন করে।

[৫] বাদী সিদ্দিক মোল্লার বক্তব্য অনুযায়ী জানা যায়, এর আগে গত ২৪/৭/২০২২ তারিখে ১৪৪/১০৫ ধারায় ফৌঃ মামলা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে করেছিলেন। সে সময়ে আদালতের আদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান এর কাছে আসলে তিনি মহেশপুর ইউনিয়ন চেয়ারম্যান লুৎফর রহমান লথু মিয়াকে এই জমি সংক্রান্ত ঝামেলা নিরসন করার জন্য দায়িত্ব দেন।

[৬] পরবর্তীতে, উক্ত ঘটনায় মীমাংসার জন্য গত ২৬/৮/২০২২ তারিখে মহেশপুর ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লুথু মিয়া, সাদা কাগজে বাদী বিবাদী দুই পক্ষের স্বাক্ষর নিয়ে বিবাদীর পক্ষে সালিশের রায় দেন।

[৭] বাদী! আমার উপযুক্ত দলিল প্রমান না দেখে পক্ষপাতিত্ব করে এই সালিশি রায় দেওয়া হয়েছে মনে করে আদালতের শরণাপন্ন হয়ে এই দেওয়ানী মামলাটি করেন।

[৮] এরপরেও বিবাদী নিষেধাজ্ঞা অমান্য করে গত ২৪ জানুয়ারি সকালে বিবাদীরা দলবদ্ধ হয়ে জোরপূর্বক গাছ কাটলে ট্রিপল নাইনে ফোন দেওয়ার পরে পুলিশের উপস্থিতিতে গাছ কাটা বন্ধ হয় তবে এর কোন প্রতিকার হয় না বলে জানান সিদ্দিক মোল্লা।

[৯] এই ঘটনায় এখন পর্যন্ত কোন প্রতিকার না হওয়ায় সিদ্দিক মোল্লা আবারো আদালতে শরণাপন্ন হয়ে নিষেধাজ্ঞা অমান্য করার বিষয়টা সরকারি জজ আদালত গোপালগঞ্জ কে অবগত করেন সেই সাথে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় উক্ত বিবাদীগংদের শাস্তির দাবি জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved sahas24bd© 2019-2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting