1. admin@sahas24bd.com : sahas24bd : Ahsan Ullah
[১] বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় শীর্ষে নিউইয়র্ক-সিঙ্গাপুর - sahas24bd
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:২৮ পূর্বাহ্ন
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ
শিক্ষার্থী আদনান তাসিন হত্যাকাণ্ডের বিচারহিনতার ৩ বছর ভাইরাল হয়নি, তাই বিচার পাইনা [১] ‘নিজের বাবা দু’বছর ধরে শারীরিক নির্যাতন করেছে’ [১] স্কুলের প্রধান শিক্ষিকা ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, দূর্নীতির অভিযোগ [১] বাংলাদেশের সব নগরিক পাবে পেনশন সুবিধা, সংসদে বিল পাস [১] কোটালীপাড়ায় বইছে পৌরসভা নির্বাচনের হাওয়া [১] গোপালগঞ্জে বসেছে সরস্বতী প্রতিমার হাট [১] টুঙ্গিপাড়ায় স্মার্ট কার্ডের মাধ্যমে কৃষি ঋণ বিতরণ [১] টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে জার্মান আওয়ামী লীগের শ্রদ্ধা [১] সন্তানের অভিভাবক হিসেবে মাকেও স্বীকৃতি দিলেন হাইকোর্ট [১] গোপালগঞ্জে নতুন বই কেজি দরে বিক্রি করলেন প্রধান শিক্ষক [১] স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবিতে গোপালগঞ্জে শিক্ষকদের মানববন্ধন

[১] বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় শীর্ষে নিউইয়র্ক-সিঙ্গাপুর

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ২৭ বার পঠিত

Tags:

[২] বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহরের তালিকায় যৌথভাবে স্থান পেয়েছে সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক। ইকোনমিস্ট ইনটেলিজেন্স ইউনিটের (ইআইইউ) বার্ষিক জরিপে এমন তথ্য উঠে এসেছে। খবর বিবিসির।

[৩] বিবিসির খবরে বলা হয়েছে, এই প্রথমবারের মতো নিউইয়র্ক বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকায় শীর্ষ স্থানে নাম লিখিয়েছে। গতবার এ স্থানে ছিল ইসরায়েলের শহর তেল আবিব। তবে এবারের তালিকায় তেল আবিবের অবস্থান তৃতীয়। এ ছাড়া চতুর্থ অবস্থানে চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হংকং শহর।

[৪] ব্যয়বহুল শহরের তালিকায় নিউইয়র্কের নাম শীর্ষ স্থানে উঠে আসার কারণগুলোর একটি যুক্তরাষ্ট্রের উচ্চ মূল্যস্ফীতি। এ কারণে ব্যয়বহুল ১০টি শহরের তালিকায় যুক্তরাষ্ট্রের আরও দুটি শহর-লস অ্যাঞ্জেলেস ও সান ফ্রান্সিসকোও রয়েছে।

[৫] ইআইইউয়ের জরিপটির অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশের ১৭২টি শহরের ২০০-এর বেশি পণ্য ও সেবা দামের মধ্যে তুলনা করা হয়েছে।
আর সবচেয়ে কম ব্যয়বহুল ১০ শহর হলো কলম্বো, বেঙ্গালুরু, আলজিয়ার্স, চেন্নাই, আহমেদাবাদ, আলমাতি, করাচি, তাসখন্দ, তিউনিস, তেহরান, ত্রিপোলি ও দামেস্ক।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved sahas24bd© 2019-2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting