1. admin@sahas24bd.com : sahas24bd : Ahsan Ullah
[১] পাইকগাছায় ৮ গ্রামের মানুষ ৫ হাজার একর ফসলি জমির জলাবদ্ধতা নিরসন - sahas24bd
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৫১ অপরাহ্ন
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৫১ অপরাহ্ন
সর্বশেষ
শিক্ষার্থী আদনান তাসিন হত্যাকাণ্ডের বিচারহিনতার ৩ বছর ভাইরাল হয়নি, তাই বিচার পাইনা [১] নারী এশিয়া কাপে আজ মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান [১] ভক্তদের পদচারণায় মুখর মণ্ডপ, মহাঅষ্টমী ও কুমারী পূজা আজ [১] যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন পূজা চেরী, একই সময়ে যাচ্ছেন শাকিব খান [১] বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে টহল জোরদার [১] হিন্দু সম্প্রদায়কে দুর্গাপূজার শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এমপি এনামুল হক [১] টেকসই উন্নয়নে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে: রাষ্ট্রপতি আবদুল হামিদ [১] শারদীয় দুর্গোৎসব শুরু, আজ মহাসপ্তমী [১] বাংলাদেশে বাড়তে পারে বৃষ্টি কমবে তাপমাত্রা [১] ভোট ডাকাতির জন্যই ব্যালট চায় বিএনপি: ওবায়দুল কাদের [১] দুর্গাপূজা উপলক্ষে মাহমুদকাটী সার্বজনীন পুজা মন্দিরে বস্ত্র বিতরণ ও আলোচনা সভা

[১] পাইকগাছায় ৮ গ্রামের মানুষ ৫ হাজার একর ফসলি জমির জলাবদ্ধতা নিরসন

শেখ খায়রুল ইসলাম, (পাইকগাছা) খুলনা প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮ বার পঠিত

Tags:

[২] খুলনার পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউনিয়নের খাস খাল অবমুক্ত করা হয়েছে। স্বস্তি পেয়েছেন ৮গ্রামের মানুষ। জলাবদ্ধতা নিরসন হয়েছে ৫ হাজার একর ফসলি জমির।

[৩] উল্লেখ্য ২০সেপ্টেম্বর মঙ্গলবার চাঁদখালী ইউনিয়নের শ্রীপুর থেকে চাঁদমুখী কালভার্ট অভিমুখে সরকারি খাস জমির উপর ভেড়িবাঁধ কর্তন, নেটপাটা অপসরণের মাধ্যমে খাস খাল অবমুক্ত করে এ জলাবদ্ধতা নিরসন করা হয়েছে।

[৪] ভুক্তভোগীদের অভিমত, দীর্ঘদিন শ্রীপুর হতে চাঁদমুখী কালভার্ট অভিমুখে সরকারি খাস খালে বাঁধ, নেটপাটা ব্যবহার করে অবৈধ দখলদারগণ মৎস্য চাষ করে আসছে। সরকারি এ খাস খালটি চাঁদখালী ইউনিয়নের ৪ও ৫ নং ওয়ার্ডের অন্তর্গত ৮টি গ্রামের যথাক্রমে ফতেপুর, ধামরাইল, কাওয়ালী, ডোংগাভাংগা, শ্রীপুর, গড়েরডাংগা,ঢ্যামশাখালী, কানুয়াডাংগা গ্রামের মানুষের প্রায় ৫হাজার একর ধানের জমির পানি সরবরাহের একমাত্র উৎস্য।

[৫] তবে দীর্ঘদিন ধরে সরকারি এ খাস খালটি অবৈধ ভাবে দখলে থাকায় পানি সরবরাহের কোন মাধ্যম না থাকায় প্রতিবছরের ন্যায় এবছর ও জলাবদ্ধ ছিলো। গত ১৮ সেপ্টেম্বর ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও স্হানীয় ভুক্তভোগী জনসাধারণ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত আবেদন করেন। যার অনুলিপি উপজেলা চেয়ারম্যান, সহকারী কমিশনার ভূমি, অফিসার ইনচার্জ পাইকগাছা থানা ও চাঁদখালী ইউপি চেয়ারম্যান বরাবর প্রেরণ করেন। সেই পরিপেক্ষিতে ২০সেপ্টেম্বর মঙ্গলবার উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের নির্দেশ ক্রমে চাঁদখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান ফাতিমা তুজ জোহরা রুপা, ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য আনিছুর রহমান বিশ্বাসের নেতৃত্বে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় খাস খাল অবমুক্ত ভেড়িবাঁধ কর্তন, নেটপাটা অপসরণ অভিযান পরিচালিত হয়।

[৬] এই অভিযানে উপস্থিত ছিলেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা কামরুল হাসান,উপজেলা আনছার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহ এলাকার ভূক্তভোগী জনসাধারণ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved sahas24bd© 2019-2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting