1. admin@sahas24bd.com : sahas24bd : Ahsan Ullah
[১] শেষ হয়েছে রানির অন্ত্যেষ্টিক্রিয়া, ছিল মানুষের ঢল - sahas24bd
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
সর্বশেষ
শিক্ষার্থী আদনান তাসিন হত্যাকাণ্ডের বিচারহিনতার ৩ বছর ভাইরাল হয়নি, তাই বিচার পাইনা [১] নারী এশিয়া কাপে আজ মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান [১] ভক্তদের পদচারণায় মুখর মণ্ডপ, মহাঅষ্টমী ও কুমারী পূজা আজ [১] যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন পূজা চেরী, একই সময়ে যাচ্ছেন শাকিব খান [১] বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে টহল জোরদার [১] হিন্দু সম্প্রদায়কে দুর্গাপূজার শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন এমপি এনামুল হক [১] টেকসই উন্নয়নে সরকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে: রাষ্ট্রপতি আবদুল হামিদ [১] শারদীয় দুর্গোৎসব শুরু, আজ মহাসপ্তমী [১] বাংলাদেশে বাড়তে পারে বৃষ্টি কমবে তাপমাত্রা [১] ভোট ডাকাতির জন্যই ব্যালট চায় বিএনপি: ওবায়দুল কাদের [১] দুর্গাপূজা উপলক্ষে মাহমুদকাটী সার্বজনীন পুজা মন্দিরে বস্ত্র বিতরণ ও আলোচনা সভা

[১] শেষ হয়েছে রানির অন্ত্যেষ্টিক্রিয়া, ছিল মানুষের ঢল

সাহস ২৪ ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৭ বার পঠিত
রানি দ্বিতীয় এলিজাবেথের শেষযাত্রা

Tags:

[২] শতাব্দি সেরা আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সারাবিশ্বের নেতারা অংশ নিয়েছেন এতে, জানিয়েছেন শোক ও শ্রদ্ধা। সোমবার স্থানীয় সময় সেন্ট জর্জ চ্যাপেলে তাঁকে সমাহিত করা হয়। এ সময় তাঁকে চিরবিদায় জানাতে বাদকেরা প্রখ্যাত সংগীতজ্ঞ জোহান সেবাস্তিয়ান বাখের কম্পোজিশন বাজান।

[৩] রানির কফিন সমাহিত করার সময় বাদকেরা বিলাপ সংগীত বাজিয়ে শোনান। পরে চার্চ অব ইংল্যান্ডের প্রধান আর্চবিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবি রানির জন্য আশীর্বাদ জ্ঞাপন করেন। তিনি তাঁর প্রার্থনায় বলেন, ‘পৃথিবীতে শান্তিতে বসবাস করো; সাহসী হও, যা ভালো তা দৃঢ়ভাবে ধরে রাখো, মন্দের বদলে কারও মন্দ করো না; দুর্বল হৃদয়কে শক্তিশালী করো, দুর্বলদের সমর্থন করো, দুঃখীকে সাহায্য করো, সকল মানুষকে সম্মান করো, ভালোবাসা এবং প্রভুর সেবা করো, পবিত্র আত্মার শক্তিতে নিজেকে বলীয়ান করো।’

[৪] আর্চবিশপ অব ক্যান্টারবুরি আরও বলেন, ‘এবং সর্বশক্তিমান ঈশ্বরের আশীর্বাদ, পিতা, পুত্র এবং পবিত্র আত্মা আপনার মধ্যে থাকুক এবং সর্বদা আপনার সঙ্গে থাকুক। আমিন।’ চার্চ অব ইংল্যান্ডের প্রধানের আশীর্বাদ শেষ হওয়ার পর দেশটির জাতীয় সংগীত গাওয়া হয়।

[৫] এদিকে, যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানসহ ২ হাজারেরও বেশি অতিথি। ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের মৃত্যুর পর রানির এই রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় অনুষ্ঠিত হয় কয়েক ঘণ্টা জুড়ে।

[৬] সোমবার ভোর থেকে শুরু হয় প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া। গত ৮ সেপ্টেম্বর তিনি স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ সাত দশক তিনি ব্রিটেনের রানির সিংহাসনে অধিষ্ঠিত ছিলেন। নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া শেষ হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© All rights reserved sahas24bd© 2019-2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting